একুশে বইমেলা ২০১৯

নিয়াজ মেহেদী আসছেন নতুন গল্পগ্রন্থ “বিস্ময়ের রাত” নিয়ে

গত বছরের একুশে বইমেলায় বাতিঘর প্রকাশনী থেকে প্রকাশিত হয়েছিল তরুণ লেখক নিয়াজ মেহেদীর বই “আওলাদ মিয়ার ভাতের হোটেল”। তারই ধারাবাহিকতায় এবার তিনি নিয়ে এসেছেন নতুন এক গল্পগ্রন্থ, “বিস্ময়ের রাত”। নানা স্বাদের পনেরোটি গল্প থাকছে এই বইতে, যার প্রায় সবগুলোই কিছুটা অলৌকিক বা অতিপ্রাকৃত ধরণের। তার প্রথম বইটি পড়া থাকার সুবাদে বলতে পারি, তার লেখনী আলাদা এবং সুপাঠ্য।

বইটির কাহিনী সংক্ষেপ তুলে ধরা হলো এখানেঃ

কী এক বাঁক বদল হলো বখতিয়ারের জীবনে যে দিনমান ঘৃণা করা বুড়ো রবীন্দ্রনাথ জেঁকে বসলো তার জীবনে?

টেকনাফের ডাকাত হাবিজুলের বিষ নজর পড়লো নিরীহ আনিছুরের ওপর। হাবিজুল এমনি ব্যক্তি যে থানায় বসেও তার নাম ফিসফিস করে উচ্চারণ করতে হয়। আনিছুর কী বাঁচতে পারবে?

খোরশেদের গাড়িতে চাপলো এক লাস্যময়ী তরুণী। রহস্যময় তার কথাবার্তা। হঠাৎ হাজির হলো একটা সাদা মাইক্রোবাস, খোরশেদদের সঙ্গে শুরু করলো ইঁদুর-বেড়াল খেলা। গাঢ় হলো তরুণীর গলা। বললো, ‘রেসে হারাতে পারলে আমাকে পাবে।’ সরল বিশ্বাসে খোরশেদ স্টিয়ারিং ধরে চললো এমন গন্তব্যে, যা প্রাগৈতিহাসিক কাল থেকে কেবল রহস্যের জন্ম দিয়ে যাচ্ছে।

এমন পনেরোটি গল্প নিয়ে ১০ ফেব্রুয়ারি বের হচ্ছে নিয়াজ মেহেদীর প্রথম গল্পের বই ‘বিস্ময়ের রাত।’ অজস্র নাটকীয় ও রহস্যময় ঘটনায় ভরপুর গল্পগুলো উত্তেজনায় পরিপূর্ণ। ‘আওলাদ মিয়ার ভাতের হোটেল’ এর পর এই বইটিও পাঠকের দৃষ্টি কাড়বে নির্ঘাত।

পৃষ্ঠাঃ ১০৪

মূল্যঃ ২০০ টাকা

প্রচ্ছদঃ ধ্রুব এষ
প্রকাশকঃ মাওলা ব্রাদার্স
বইমেলায় বইটি পাওয়া যাবে প্যাভিলিয়ন নম্বর ১৬ তে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *